• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৪ অপরাহ্ন |
  • English Version
ব্রেকিং নিউজ :
শেরপুরে সাংবাদিকদের সাথে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় নকলায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু হামলার সাথে বিএনপি জড়িত নয়, বিএনপির নাম জড়িয়ে নাটক সাজানো হচ্ছে দেশীয় মদ তৈরীর কারখানা ধ্বংস করলো নৌবাহিনী বগুড়ায় মুদি ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা: নেপথ্যে পরকীয়া প্রেমের জের দেওয়ানগঞ্জে ছাত্র অধিকার পরিষদের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত মামলা করতে এসে বগুড়ায় বেধড়ক মারপিটের শিকার হিরো আলম বণ্যার্তদের সহায়তায় বগুড়ায় স্বেচ্ছাসেবক দলের পৌনে দুই লক্ষ টাকা হস্তান্তর বগুড়ায় ‘শহীদী মার্চ’ কর্মসূচিতে শিক্ষার্থীদের মিছিল ও সমাবেশ দ্রুত পরিবর্তন ও স্বাভাবিক হয়ে আসছে শেরপুর সদর থানা

নালিতাবাড়ীতে নবান্ন উৎসব অনুষ্ঠিত

শেরপুরের নালিতাবাড়ীতে সেঁজুতি বিদ্যানিকেতনের আয়োজনে নানা সাজে অনুষ্ঠিত হয়েছে বাঙালির প্রাণের নবান্ন উৎসব। এ উপলক্ষে বুধবার (১৫ নভেম্বর) সকাল ১০টায় নবান্নকে স্বাগত জানিয়ে শহরের সেঁজুতি অঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে মাটির উনুনে রাখা পাতিলের ঢাকনা উঠিয়ে নবান্ন উৎসবের অনুষ্ঠানের শুরু করেন সরকার গোলাম ফারুক।

আলোচনা সভায় বীর মুক্তিযোদ্ধা আক্তারুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জয়জিৎ দত্ত শ্যামল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শহীদ মুক্তিযোদ্ধা কলেজের প্রভাষক স্বপ্না চক্রবর্তী, কৃষক ইসমাইল সিরাজী ও সাংবাদিক শাহাদত তালুকদার। অনুষ্ঠানের সঞ্চালনা করেন প্রিন্সিপাল মুনীরুজ্জামান। এতে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সভাপতি আবদুল মান্নান সোহেল, সাধারন সম্পাদক মনিরুল ইসলাম মনির ও শিক্ষক মাহমুদুল আহসান লিটন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, গ্রাম বাংলা থেকে হারিয়ে যাচ্ছে বাঙালির হাজার বছরের প্রাচীনতম উৎসব নবান্ন। নবান্ন উৎসব হলো অসাম্প্রদায়িক উৎসব। অগ্রহায়ণ মাসে কৃষকের নতুন বার্তা নিয়ে আমন ধানের আগমন ঘটে। এ উৎসব বাঙালি জাতিকে ঐক্য, ভ্রাতৃত্ব ও আত্মীয়তার বন্ধনে আবদ্ধ করে। সেঁজুতি বিদ্যালয়ের আয়োজনের মধ্য দিয়ে এর আলো ছড়িয়ে পড়ুক সবখানে।


আপনার মতামত লিখুন :

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।